May 11, 2024, 12:58 pm

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
সকল শিশুদের ভাল আচরণ ও সমান অধিকার প্রদান সকলের দায়িত্ব- পরিকল্পনামন্ত্রী

সকল শিশুদের ভাল আচরণ ও সমান অধিকার প্রদান সকলের দায়িত্ব- পরিকল্পনামন্ত্রী

Please Share This Post in Your Social Media

সুনামগঞ্জ প্রতিনিধি:: পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এমএ মান্নান বলেছেন, প্রতিবন্ধীদের এক সময় পরিবারের সমাজের ও রাষ্ট্রের বোঝা মনে করা হতো। এখন আর সেই দিন নেই প্রতিবন্ধীদের শিক্ষা থাকলে সরকারের সব দপ্তরেই চাকরির সুযোগ রয়েছে। সকল শিশুদের ভাল আচরণ ও সমান অধিকার প্রদান সকলের দায়িত্ব । এদের মায়া মমতা দিয়ে শিক্ষা দিয়ে সমাজে স্থান করে দিতে হবে। এদের মাঝে সুপ্ত প্রতিভা লুকিয়ে রয়েছে। বর্তমান সরকারের বাজেটের বিশাল অংশ শিশুদের জন্য বরাদ্দ হয়। বুদ্ধি প্রতিবন্ধী ও অটিসটিকদের প্রতি ও সরকারের বিশেষ নজর আছে। প্রধানমন্ত্রী তনয়া সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে দেশ বিদেশে প্রশংসিত হয়েছেন। যাদের সন্তান প্রতিবন্ধী তাদের কষ্টের সীমা নেই। ৯শ ছেলে মেয়েদের চেয়ে ৯০ জন প্রতিবন্ধীদের দেখভাল করা অত্যন্ত কঠিন কাজ। প্রতিবন্ধীদের জন্য স্কুল সহ অন্যান্য সুযোগ সুবিধা আরও বেশি বেশি করা উচিত।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় সুনামগঞ্জ শহরের পুরাতন জেল রোডে নব নির্মিত অটিসটিক ও বুদ্ধি প্রতিবন্ধীদের জন্য স্কুল এর নুরুল হক ভবনের উদ্বোধন পরবর্তী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সিভিল সার্জন ডা.শামস উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আই সিটি মোহাম্মদ তামীম আল ইয়ামিন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জয়নাল আবেদীন, সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ ,স্কুলে ভবনের দাতা বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক।

২০১৬ সালে তৎকালীন জেলা প্রশাসক শেখ মোহাম্মদ রফিকুল ইসলামের ঐকান্তিক প্রচেষ্টার ফলে ও জিয়াউল হকের উদ্যোগে এটি প্রতিষ্ঠিত হয়ে একটি অস্থায়ী কার্যালয়ে দীর্ঘদিন কার্যক্রম চলে। পরে বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক একটি সুন্দর ভবন নির্মাণ করে প্রতিবন্ধীদের জন্য সুন্দর একটা ব্যবস্থা করে দিয়েছেন।

এবিএ/৯ ডিসেম্বর





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd